সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / কেআইএফএফ ২০১৮ তে আবুল হায়াতের চলচ্চিত্র ‘গিন্নি’

কেআইএফএফ ২০১৮ তে আবুল হায়াতের চলচ্চিত্র ‘গিন্নি’

বিনোদন রিপোর্ট :
১০ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ভারতের ঐতিহ্যবাহী চলচ্চিত্র উৎসব ‘কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ২০১৮’ (কেআইএফএফ)। এবারের উৎসবে ১৭১টি ফিচার ফিল্ম ছাড়াও অংশ নেওয়ার জন্য চূড়ান্ত হয়েছে ৭০টি দেশের ১৫০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। যার মধ্যে স্থান পেয়েছে বাংলাদেশের ‘গিন্নি’।
উৎসবে ‘প্রতিযোগিতার বাইরে’ বিভাগে দেখানো হবে দেশের নন্দিত অভিনেতা-নির্মাতা আবুল হায়াত অভিনীত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি। যার ইংরেজি নাম ‘বেটার হাফ’।
প্রায় ৩০ মিনিট ব্যাপ্তির এই চলচ্চিত্রটি পরিচালনা করেছেন সম্রাট দাস। এটি প্রযোজনা করেছে কাইনেটিক নেটওয়ার্ক।
প্রতিষ্ঠানটির ক্লায়েন্ট সার্ভিস ডিরেক্টর সংগীত শিল্পী জুয়েল মোর্শেদ জ্যু বলেন, ‘এটি আমাদের একটি ভিন্নধর্মী প্রযোজনা। এর গল্পটি যে কাউকে আকৃষ্ট করবে। চলচ্চিত্রে আবুল হায়াতের স্ত্রী মারা যান। তার স্মৃতি নিয়েই তিনি বেঁচে থাকেন। এরমধ্যে ঘটতে থাকে নানা ঘটনা।’
জ্যু আরও জানান, এতে আবুল হায়াত মূলত একাই অভিনয় করেছেন। চরিত্রের প্রয়োজনে মাঝে-মধ্যে অল্প সময়ের জন্য দু-একটি চরিত্র দেখা যাবে এতে।
এদিকে কাজটি প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ‘জীবনে অনেক কাজ করেছি। তবে এই কাজটি করে প্রশান্তি পেয়েছি। একেবারে আলাদা ভাবনার একটা কাজ। কলকাতা উৎসবে ছবিটি সিলেক্ট হয়েছে শুনে খুশি হয়েছি। আমি নিজেও চেষ্টা করবো স্ক্রিনিংয়ের সময় কলকাতার নন্দনে হাজির থাকার, যদি শরীর সুস্থ থাকে।’
প্রযোজনা প্রতিষ্ঠান কাইনেটিক নেটওয়ার্ক জানায়, কলকাতা উৎসব দিয়ে ছবিটির অভিষেক হচ্ছে। শিগগিরই এটি নিয়ে তারা ঘুরতে চান বিশ্বের উল্লেখযোগ্য প্রায় সবক’টি উৎসবে। এরমধ্যে বেশ ক’টি বড় উৎসব থেকে পজেটিভ সাড়াও পেয়েছেন প্রযোজনা কর্তারা।
এদিকে ১০ নভেম্বর থেকে কলকাতায় শুরু হতে যাওয়া ‘২৪তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর উদ্বোধনী অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দুই দেশের দুই কিংবদন্তি বলিউডের শাহেন শাহ অমিতাভ বচ্চন ও ইরানের খ্যাতনামা পরিচালক মাজিদ মাজিদি।
এতে আরও যোগ হবেন বলিউড বাদশা শাহরুখ খান, জয়া বচ্চন, সঞ্জয় দত্ত, নন্দিতা দাস, অস্ট্রেলিয়ান পরিচালক সিমন বেকার, জিল বিলকোক ও ফিলিপ নয়েস। নেতাজি ইনডোর স্টেডিয়ামে উৎসব উদ্বোধন করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।
কলকাতার ১৬টি মিলনায়তনে এবারের ছবিগুলো দেখানো হবে। এরমধ্যে ‘গিন্নি’ দেখানো হবে নন্দনে। উদ্বোধনী প্রদর্শনী হিসেবে থাকছে ১৯৬৭ সালের উত্তম কুমারের বাংলা ছবি ‘অ্যান্টনি ফিরিঙ্গি’।
উৎসবে সেরা ছবি ৫২ লাখ আর সেরা পরিচালক ২১ লাখ ভারতীয় রুপি পাবেন। এছাড়া থাকছে সোনার ট্রফি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x

Check Also

‘আমি পরিচালক, আমাকে তোমার শরীর দেখতে হবে’

যৌন হয়রানির খবরে বলিউড এখন তোলপাড়। আসছে একের পর এক অভিযোগ। সেই ...

Shares