সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / দুর্গাপূজা ঘিরে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের উদ্দেশ্যে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: আইজিপি

দুর্গাপূজা ঘিরে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের উদ্দেশ্যে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: আইজিপি

দুর্গাপূজা সামনে রেখে বুধবার পুলিশ সদর দপ্তরে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক এক সভায় আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী  বলেন, “কোনো ব্যক্তি বা গোষ্ঠী ধর্মীয় অনুভূতিতে আঘাত করতে পারে, এমন প্রচার চালালে তা বন্ধ করা হবে। তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

দুর্গাপূজার সময় নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে পুলিশ কর্মকর্তাদের ‘নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে’ দায়িত্ব পালনের নির্দেশ দেওয়ার পাশাপাশি তিনি প্রতিমা তৈরির সময় স্বেচ্ছাসেবক নিয়োগ, পূজামণ্ডপে সিসি ক্যামেরা ও অগ্নিনির্বাপনী ব্যবস্থা রাখা এবং হ্যান্ড মেটাল ডিটেক্টর ব্যবহারের জন্য পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

সম্মলিত প্রচেষ্টায় অতীতের মত এবারও দেশব্যাপী শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদ্যাপিত হবে বলেও আশা করেন আইজিপি।

সভায় পূজা উদ্যাপন পরিষদের নেতারা দুর্গাপূজাকে সামনে রেখে গৃহীত নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন। তারা বলেন, পুলিশের সক্ষমতা অতীতের চেয়ে বর্তমানে অনেক বেড়েছে, দেশে জঙ্গি ও সন্ত্রাস দমনসহ অন্যান্য ক্ষেত্রে পুলিশ ইতোমধ্যে তাদের সক্ষমতা প্রমাণ করতে সমর্থ হয়েছে।

সভায় পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (এঅ্যান্ডও) মোখলেসুর রহমান, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মহসিন হোসেন, অতিরিক্ত আইজিপি (এফঅ্যান্ডডি) মইনুর রহমান চৌধুরী, এপিবিএনের অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমান, রেলওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি আবুল কাশেম, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত আইজিপি আবদুস সালাম, সকল রেঞ্জ ডিআইজি ও মহানগর পুলিশ কমিশনার, সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারগণসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x

Check Also

এবার ইজতেমা ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি : কোন্দলের সমাধান

অনলাইন ডেস্ক : বৃহস্পতিবার ধর্ম মন্ত্রণালয়ে তাবলিগের দুই পক্ষের নেতাদের সঙ্গে বৈঠক ...

Shares