সর্বশেষ সংবাদ
Home / লক্ষ্মীপুর জেলা সংবাদ / লক্ষ্মীপুরের ঘূর্ণিঝড় তিতলি’র প্রভাব: জলোচ্ছ্বাসে প্লাবিত মেঘনাতীর

লক্ষ্মীপুরের ঘূর্ণিঝড় তিতলি’র প্রভাব: জলোচ্ছ্বাসে প্লাবিত মেঘনাতীর

নিজেস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় তিতলির প্রভাবে বেশ উত্তাল রয়েছে মেঘনা। ১০অক্টোবর (বুধবার) বিকেলে মেঘনার তীরের গ্রামগুলো।জলোচ্ছ্বাসে প্লাবিত হয়েছে । এতে তীরবর্তি বাসিন্দারা পড়েছেন বিপাকে।
এ সময় কমলনগরের মেঘনাতীর ঘুরে দেখা গেছে রাস্তাঘাট ও বাড়ির ওপর দিয়ে জোয়ারের পানি গড়াচ্ছে। চলা-চলকারী মানুষজনও বেশ ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছেন জোয়ারের ঢেউ ঘেঁষে। অস্বাভাবিক পানির উচ্চতার কারণে জাহাজের চলাচলও বন্ধ থাকতে দেখা গেছে। লক্ষ্মপেুরের উপকূলে জলোচ্ছ্বাসের কবলে পড়া গ্রামগুলো হলো কমলনগরের চর কালকিনি, চর মার্টিন, চর লরেন্স, সাহেবেরহাট, চর ফলকনের লুধুয়া, রামগতির চর আবদুল্লাহ, চর আলেকজান্ডার, বাংলা বাজার, বিবিরহাট, রামগতিরহাট, চর গাজী, জেলা সদরের চর রমনী মোহন, মজুচৌধুরহাট এবং রায়পুরের বেশ কিছু গ্রাম।
খবর সংগ্রহের সময় কথা হয় নদীপাড়ের মোখলেছুর রহমান(৬০)এর সাথে। তিনি বলছিলেন, এখন জোয়ার আসলেই ঘরে পানি উঠে। খুব ভয়ও লাগে। সাপ-বিচ্ছুর ভয়ও আছে। নদীর পাড়তো তাই।” ঘূর্ণিঝড় তিতলির কারণে জেলার আকাশ মেঘাচ্ছন্ন থাকতে দেখা গেছে।
এ দিকে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোহাম্মদ রফিকুল হক জানান, ঘূর্ণিঝড়কে কেন্দ্র করে আজ আমরা জেলাতে এবং কী উপজেলাতে জরুরি সভা করেছি। অলরেডি আমাদের সকল জনপ্রতিনিধি কে পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত থাকতে নির্দেশা দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x

Check Also

লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা অবহেলায় রোগীর মৃত্যু: চিকিৎসক ব্যস্ত প্রাইভেট ক্লিনিক নিয়ে

স্টাফ রিপোর্টার : লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা অবহেলায় মো. বাবুল হোসেন নামের ...

Shares