সর্বশেষ সংবাদ
Home / চন্দ্রগঞ্জ / লক্ষ্মীপুরে উত্তর জয়পুর হানিফিয়া আলিম মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের দোয়া ও ছবক অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে উত্তর জয়পুর হানিফিয়া আলিম মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের দোয়া ও ছবক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি :

লক্ষ্মীপুর সদরের ঐতিহ্যবাহি দ্বীনি প্রতিষ্ঠান উত্তর জয়পুর হানিফিয়া আলিম মাদ্রাসার ২০১৯ ইং সালের দাখিল পরীক্ষার্থীদের দোয়া ও সাধারণ ছাত্র-ছাত্রীদের নতুন বছরের ছবক অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৯ জানুয়ারী) মাদ্রাসা কতৃপক্ষের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেনা অত্র মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আবদুল হাফিজ্।

বিশেষ অতিথী হিসাবে বক্তব্য রাখেন, অত্র মাদ্রাসার সাবেক ১ম প্রভাষকক মাওলানা আবদুল মো’মেন,সাবেক অভিভাবক সদস্য মাষ্টার আবদুর রহমান,বিশিষ্ঠ সমাজ সেবক আবদুল ওয়াদুদ ভূইয়া,অভিভাবক সদস্য মো: আবদূল মালেক, নুরুল আমিন চৌধুরী,আবদুল করিম মিয়াজী,সাবেক ছাত্র নেতা এ জি মাহমুদ দ্বীপু ।

মাদ্রাসার বর্তমান অধ্যক্ষ ও সময়ের নুর অনলাইন পত্রিকার সম্পাদক ও প্রকাশক, লক্ষ্মীপরের স্থানীয় পত্রিকা দৈনিক রবের নির্বাহী সম্পাদক , চন্দ্রগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি, লেখক ও সাংবাদিক আবদুন নুর তার বক্তব্যে বলেন, শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবক এ তিন শ্রেণীর সক্রীয় ভূমিকায় পরিচালিত হয় শিক্ষা কার্যক্রম, কিন্ত গ্রামের প্রতিষ্ঠান গুলোতে আমরা অভিভাবক শ্রেণীকে সেভাবে পাইনা ।

তিনি বলেন, এ মাদ্রাটি ১৯৩৮ সালে প্রতিষ্ঠিত হয়ে দাখিল স্তর থেকে আলিম স্তরে উন্নিত হয়েছে আজ ২১ বছর, মঞ্জুরী পেয়েছ এখন ১৬ বছর কিন্তু আজ পর্যন্ত মাদ্রসাটি এমপিও ভূক্ত হয়নি। দাখিল (এমপিও ভূক্ত)শাখায় ৭ টি পদ শূন্য থাকলেও এবারের নিয়োগ পক্রিয়ায় মহিলা কোটার জণ্য সহকারী শিক্ষক গনিত(মহিলা)ব্যতীত শিক্ষক পাওয়া যায়নি । তাই মাদ্রাসাটির শিক্ষাকার্যক্রম পরিচালনা কঠিন হয়ে পড়েছে বলেও তিনি মন্তব্য করেন।

অধ্যক্ষ বলেন, এ অবস্থায় মাদ্রাসাটিকে টিকিয়ে রাখার জন্য আপনাদের সহযোগীতা খুবই প্রয়োজন, মাদ্রাসার এ সমস্যা স্থায়ী নয়, আলিম শাখার এমপিও এবং দাখিল শাখার শূণ্যপদে শিক্ষক নিয়োগ হলেই সমস্যা সমাধান হবে।

মাদ্রাসার অফিস সহকারী খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিক্ষক প্রতিনিধি মাষ্টার শাহ আলম ও মেহমান শিক্ষক মাওলান শাহ আলম, ছাত্র-ছাত্রীদের পক্ষে দোয়া প্রার্থীহয়ে বক্তব্য রাখেন মেধাবী পরীক্ষার্থী ফাতেমা বেগম ।

উপস্থিত ছিলেন, গভার্ণিংবডির অন্যান্য সদস্য,সাধারণ শিক্ষক,ছাত্র-ছাত্রী, অভিভাবক, এলাকার মান্যগনণ্য ব্যক্তিবর্গ ।
অনুষ্ঠান শেষে ছবক,দোয়া ও মুনাজাত পরিচালনা করেন অত্র মাদ্রাসার শিক্ষক কারী হোসাইন আহমেদ ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x

Check Also

লক্ষ্মীপুরের কোমলনগরে আগুনে পুড়ে ছাই ২টি সিএনজি ও ৪টি দোকান

কমলনগর প্রতিনিধি : লক্ষ্মীপুরের কমলনগরে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে মালামালসহ চারটি ...

Shares