সর্বশেষ সংবাদ
Home / রামগতি / লক্ষ্মীপুরে ক্যানসারে আক্রান্ত যুবককে বাঁচাতে দরিদ্র মায়ের আকুতি !

লক্ষ্মীপুরে ক্যানসারে আক্রান্ত যুবককে বাঁচাতে দরিদ্র মায়ের আকুতি !

বিশেষ প্রতিবেদক : ২১ বছর বয়সের যুবক সাহান পরিবারের বড় ছেলে। দীর্ঘ দিন ক্যানসারে আক্রান্ত হয়ে এখন পড়ে আছে বিছানায় । তার ডান পায়ে দানা বেধেছে বিশাল আকারের টিউমারের মত এ রোগটি । শরীরের অন্যান্য অংশ ভালো থাকার পরও ডান পায়ের কারণে সে একা হাটতে পারছেন না। বিছানায় শুয়ে শুয়েই বাঁচা-মরার আশা-নিবাশায় দোলখাচ্ছে তার জীবন ।

জীবন যুদ্ধে ক্লান্ত এ যুবকে সুস্থ হয়ে বেঁচে থাকার স্বপ্ন দেখতে হলে প্রয়োজন প্রচুর টাকার । যা যোগাড় করা তার দিনমজুর বাবার জন্য অসম্ভব । তাই ছেলের চিকিৎসা করাতে সরকার ও সমাজের হৃদয়বান বিত্তবানদের কাছে দরিদ্র মায়ের বুক ফাটা কান্নাজড়িত আকুতি “আমার চেলের চিকিৎসার জন্য আর্থিক সহযোগীতা করুন !”

লক্ষ্মীপুরের রামগতি পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সবুজগ্রাম এলাকার দিনমজুর শাহাব উদ্দিন ও গৃহিনী বিবি ফাতেমার ছেলে সাহান ।

পারিবারিক সূত্রে জানা গেছে, ২০১৫ সালে সাহানের ডান পায়ে একটি টিউমার দেখা দেয় । পরে ঢাকার একটি হসপিটালে তার টিউমারটি অফারেশন করা হয়৷কিন্তু কিছু দিন সুস্থ থাকার পর টিউমারটি পুনরায় বড় হতে থাকে।
২০১৬ সালের জানুয়ারির প্রথমদিকে নোয়াখালীর প্রাইম হসপিটালে পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে এতে ক্যানসারের জীবানু শনাক্ত করে চিকিৎসক। সাহান তখন এসএসসি পরিক্ষার্থী ছিলো৷ অসুস্থ শরীর নিয়েই পরীক্ষায় অংশগ্রহন করে ।

এদিকে ধীরে ধীরে রোগটি বৃদ্ধি পেতে, থাকে তার দরিদ্র মা বাবা তাদের সকল সহায় সম্ভল শেষ করে সন্তানের চিকিৎসা চালিয়ে আসছেন, সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক সার্জারি কেমোথেরাপিষ্ট রোকাইয়া সুলতানার অধীনে চিকিৎসা নিচ্ছিলেন । এখন সে বাড়িতে প্রতি ২১ দিন পর পর ঢাকায় গিয়ে তাকে কেমোথেরাপি দেয়ার কথা থাকলেও তার আর সম্ভব হচ্ছেনা ।

সাহানের মা বিবি ফাতেমা জানান, টাকার অভাবে গত সাত মাস সাহানের চিকিৎসা চালানো যায়নি। এতে অনেক বড় ক্ষতি হয়ে গেছে ।

এখন চিকিৎসকরা জানিয়েছেন, প্রতি ২১ দিন পর পর সাহানকে ৬টি কেমোথেরাপি দিতে হবে। এজন্য প্রায় ৩ লাখ টাকা খরচ হবে। তিনি আরো জানান, সাহানের চিকিৎসার জন্য এই পর্যন্ত প্রায় ১০ লাখ টাকা খরচ হয়েছে। এখন তার দিনমজুর স্বামীর পক্ষে ছেলের চিকিৎসার খরচ চালানোর মত আর কোন সহায় সম্বল নেই । তাই ছেলেকে বাঁচাতে সরকার ও সমাজের হৃদয়বান বিত্তবানদের কাছ থেকে আর্থিক সহযোগীতা চেয়েছেন তিনি।

সহযোগীতা পাঠাতে যোগাযোগের জন্য সাহানের মোবাইল নাম্বার ০১৮৩১১৫৯৯২৬, তার চাচাতো ভাই মোঃ অন্তর ০১৭৮৯৩২০৭৫০ (বিকাশ ব্যক্তিগত)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x

Check Also

লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা অবহেলায় রোগীর মৃত্যু: চিকিৎসক ব্যস্ত প্রাইভেট ক্লিনিক নিয়ে

স্টাফ রিপোর্টার : লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা অবহেলায় মো. বাবুল হোসেন নামের ...

Shares