সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / সেরা র‌্যাঙ্কিংয়ে মুশফিক-মিরাজ

সেরা র‌্যাঙ্কিংয়ে মুশফিক-মিরাজ

অনলাইন ডেস্ক :

জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টে বাংলাদেশের জয়ের দুই নায়ক তারা। পারফরম্যান্সের প্রতিফলন পড়ল আইসিসি র‌্যাঙ্কিংয়েও। টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে প্রথমবারের মতো সেরা বিশে ঢুকেছেন মুশফিকুর রহিম। বোলারদের র‌্যাঙ্কিংয়ে নিজের ক্যারিয়ার সেরা অবস্থানে উঠেছেন মেহেদী হাসান মিরাজ।
মিরপুর টেস্টে ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করেন মুশফিক। গড়েন বাংলাদেশের হয়ে টেস্টে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড। ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ এগিয়ে উঠেছেন ১৮ নম্বরে। তার আগের ক্যারিয়ার সেরা অবস্থান ছিল গত বছরের জুলাইয়ে ২১তম।

মিরাজ দুই ইনিংস মিলিয়ে এই টেস্টে নিয়েছেন ৮ উইকেট। বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৭ ধাপ এগিয়ে উঠেছেন ২৮ নম্বরে।

মিরাজের ঠিক ওপরেই আছেন তাইজুল ইসলাম। মিরপুর টেস্টে এই বাঁহাতি স্পিনার দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন ৭ উইকেট। তিন ধাপ এগিয়ে ২৭ নম্বরে উঠলেও তাইজুলের এটি সেরা র‌্যাঙ্কিং নয়। ২০১৫ সালের মে মাসে উঠেছিলেন ২৬ নম্বরে।

অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন এই সিরিজ না খেলা সাকিব আল হাসান। তার চেয়ে তিন রেটিং পয়েন্ট পেছনে থেকে দুইয়ে রবীন্দ্র জাদেজা।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ ড্র করে বাংলাদেশ দল হারিয়েছে ৬ রেটিং পয়েন্ট। নয় নম্বরে আছে তারা ৬১ পয়েন্ট নিয়ে। আটে থাকা ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৭৬।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x

Check Also

বিএনপি তাদের প্রার্থীদের ঢাকায় ডাকলেন

বিএনপি তাদের প্রার্থীদের ঢাকায় আসতে বলেছে একাদশ সংসদ নির্বাচনে বিজয়ীদের শপথ অনুষ্ঠানের ...

Shares