সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / রাজবাড়ীতে ৫ যুবকের প্রায় ১৮ লাখ টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র

রাজবাড়ীতে ৫ যুবকের প্রায় ১৮ লাখ টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র

মালয়েশিয়ায় পাঠানোর কথা বলে গোয়ালন্দের ৫ বেকার যুবকের কাছ থেকে প্রায় ১৮ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। প্রতারিত যুবকরা প্রতিকার চেয়ে বুধবার গোয়ালন্দ ঘাট থানায় ৫ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ পেয়ে পুলিশ দুপুরে অভিযান চালিয়ে চর খানখানাপুর বকুমাতুব্বর পাড়ার মালেক প্রামানিকের ছেলে মোন্তাজ প্রামানিক (২৫) ও একই গ্রামের সিদ্দিক শেখের ছেলে সুমন শেখকে (২৩) গ্রেপ্তার করেছে।

প্রতারিত যুবকরা হলেন- গোয়ালন্দ উপজেলা ছোটভাকলা ইউনিয়নের দেলোয়ার সরদার (৩৬), আনিচ সরদার (২৫), সুজাত শেখ (৩০), রাজীব (২৫) ও আলমাস (২৫)।

অভিযোগ সূত্রে জানা যায়, পার্শ্ববর্তী রাজবাড়ীর সদর উপজেলার চর খানখানাপুর বকু মাতুব্বর পাড়ার মালেক প্রামানিকের ছেলে মোন্তাজ প্রামানিক বেশ কয়েক বছর ধরে মালয়েশিয়া থাকেন। প্রতারিত যুবক দেলোয়ার সরদারের সঙ্গে তার দূরসম্পর্কের মামা-ভাগ্নে সম্পর্ক। সেই সুবাদে দেলোয়ার মালয়েশিয়ায় যেতে চাইলে মোন্তাজ তাদেরকে সেখানে নিয়ে যাওয়ার ব্যাপারে নিশ্চয়তা দেন। এ জন্য প্রয়োজনীয় খরচ বাবদ ৫ জনের কাছ থেকে গত এপ্রিল মাস থেকে নগদ ৫ লাখ এবং ব্যাংকের মাধ্যমে ১২ লাখ ৮৩ হাজার টাকা নেন। এ কাজে মোন্তাজের বাবা মালেক প্রামানিক, ভাই মতি প্রামানিক এবং সুমন শেখ ও ধামরাইয়ের এসএম সাইফুল ট্রেডার্স তাকে সহযোগিতা করেন।

আলাপকালে প্রতারিত যুবক দেলোয়ার সরদার জানান, গত ১১ সেপ্টেম্বর মোন্তাজ মালয়েশিয়া হতে দেশে আসলে আমরা ৫ জন ও আত্মীয়-স্বজনরা তাকে গিয়ে ধরি। এ সময় তিনি আমাদের কাছে আরো এক লাখ টাকা করে দাবি করেন। সেই সঙ্গে ১৫ দিনের মধ্যে আমাদেরকে মালয়েশিয়া নিয়ে যাওয়ার ব্যাপারে অঙ্গীকার করেন। সে অনুযায়ী আমরা তার হাতে নগদ ৫ লাখ টাকা তুলে দেই। কিন্তু এবারো তিনি কথা রাখতে ব্যর্থ হলে আমরা তার বিরুদ্ধে স্থানীয়ভাবে বিচার দাবি করি। সে অনুযায়ী তারা সালিশি বৈঠকের মাধ্যমে বিষয়টির মীমাংসা করার চেষ্টা করেও ব্যর্থ হয়।

এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানার ওসি এজাজ শফী জানান, এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। ইতিমধ্যে আমরা প্রধান আসামি মোন্তাজসহ ২ জনকে আটক করেছি। বাকীদেরও আটকের চেষ্টা চলছে। এ ধরনের প্রতারণা ডাকাতির চাইতেও গুরুতর অপরাধ বলে তিনি মন্তব্য করেন।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘আল্লাহর পছন্দের কাজে দৃঢ় হয় সম্পর্ক’

ইসলামিক ডেস্কঃ কাতারের আলনূর কালচারাল সেন্টারের উদ্যোগে গত ১২ অক্টোবর দোহার বিন ...