সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ম্যাচেও মেয়েদের হার

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ম্যাচেও মেয়েদের হার

খেলাধুলা ডেস্ক: টানা তিন হারে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে আগেই ছিটকে গিয়েছিল বাংলাদেশ দল। রোববার শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পেলে অন্তত সান্ত্বনা নিয়ে বাড়ি ফিরতে পারত টাইগ্রেসরা। তা আর হলো কই? ৩০ রানে হেরে ব্যর্থতা দিয়েই শেষ হয়েছে সালমাদের বিশ্বকাপ যাত্রা।

বাংলাদেশকে হারালেও অবশ্য লাভ হচ্ছে না দক্ষিণ আফ্রিকার। কারণ, ‘এ’ গ্রুপ থেকে আগেই সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে ভারত আর অস্ট্রেলিয়া।

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক সালমা। বল হাতে ২০ রান খরচায় ৩ উইকেট নেন তিনি। এছাড়া খাদিজা তুল কুবরা ২টি এবং রুমানা আহমেদ আর নাহিদা আক্তার নেন ১টি করে উইকেট। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১০৯ রানের বেশি তুলতে পারেনি দক্ষিণ আফ্রিকা। দলের পক্ষে মারিয়ান ক্যাপ ২৫ এবং লিজল লি খেলেন ২১ রানের ইনিংস।

১১০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পুরো ২০ ওভার খেলে ৫ উইকেটে মাত্র ৭৯ রান তুলতে পেরেছে বাংলাদেশ। ৪০ বল খেলে ৩৪ রানে অপরাজিত ছিলেন রুমানা আহমেদ। রুমানা ছাড়া অন্য ব্যাটাররা ছিলেন টেস্ট মেজাজে। ৩৬ বল থেকে ১৯ রান করেছেন ফারজানা। বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছুতে পারেননি।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা নারী দল: ২০ ওভারে ১০৯/৯ (ক্যাপ ২৫, লি ২১, ট্রিয়ন ১৮, ফন নিকার্ক ১৭; সালমা ৩/২০, খাদিজা ২/১৮, নাহিদা ১/১১, রুমানা ১/২১)

বাংলাদেশ নারী দল: ২০ ওভারে ৭৯/৫ (রুমানা ৩৪, ফারজানা ১৯, শারমিন ৮, সালমা ৭; ড্যানিয়েল ১/৬, ফন নিকার্ক ১/১৭, ক্লাস ১/১৩)

ফল: দক্ষিণ আফ্রিকা নারী দল ৩০ রানে জয়ী

ম্যাচসেরা: মারিয়ান ক্যাপ (দক্ষিণ আফ্রিকা)

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘আল্লাহর পছন্দের কাজে দৃঢ় হয় সম্পর্ক’

ইসলামিক ডেস্কঃ কাতারের আলনূর কালচারাল সেন্টারের উদ্যোগে গত ১২ অক্টোবর দোহার বিন ...