সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / ঢাকা বিভাগ / সাভার দক্ষিণ দরিয়াপুরে আগুনে পুড়ে ছাই তিন শ্রমিক কলোনি

সাভার দক্ষিণ দরিয়াপুরে আগুনে পুড়ে ছাই তিন শ্রমিক কলোনি

নিজস্ব প্রতিবেদক: সাভারে দক্ষিণ দরিয়াপুরের তিনটি শ্রমিক কলোনিতে আগুন লেগে পুড়ে গেছে ৭৩টি টিনশেড ঘর। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও কক্ষগুলোতে থাকা আসবাবপত্র, নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ অন্যান্য মূল্যবান সামগ্রী পুড়ে ছাই হয়ে গেছে। রবিবার রাত আড়াইটায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছেন সেখানকার বাসিন্দারা।

খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে তিনটি কলোনির ৭৩টি টিনসেড ঘরের কোনো কিছুই আস্ত নেই। সমস্ত মালামাল পুড়ে ছাই।

কলোনিতে থাকা বাসিন্দারা জানান, রাত আড়াইটার দিকে আলমগীর হোসেনের বাড়ির ভাড়াটিয়া খোকনের ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। এসময় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে পাশর্^বর্তী শামসুল হক ও আলী হাসানের কলোনিতে। এ ঘটনায় প্রায় পঞ্চাশ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে জানান তারা।

এক কলোনির মালিক আলমগীর হোসেন বলেন, আগুনে তার প্রায় ১৫টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় বিশ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আরেক মালিক আলী হাসান বলেন, আগুনে তার ২০টি টিনসেড ঘর ও এর ভেতরে থাকা সমস্ত মালামাল পুড়ে গেছে। এসময় তার একটি গরুর খামার এবং আরও ১৫টি ঘরের আংশিক ক্ষতি হয়েছে। এছাড়া আগুনের ভয়ে ছুটাছুটি করায় দুটি গরুর পা ভেঙ্গে গেছে এবং একটি গরুর শরীরের অর্ধেক পুড়ে গেছে। সব মিলিয়ে তার প্রায় ৩০-৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার লিটন আহম্মেদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে আমরা দ্রুত তিনটি ইউনিট পাঠাই। তারা আড়াই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। ধারনা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে পক্ষকালব্যাপী অনুষ্ঠান আজ থেকে

ইসলামিক ডেস্কঃ পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় ...