সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চট্রগ্রাম বিভাগ / লক্ষ্মীপুরে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় ১৮ জেলের কারাদণ্ড

লক্ষ্মীপুরে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় ১৮ জেলের কারাদণ্ড

বিশেষ প্রতিনিধি :

লক্ষ্মীপুরের নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ শিকারের দায়ে ৪ জেলেকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে  জরিমানা করা হয়েছে আরও ১৪ জেলেকে ।

সোমবার (১৮ মার্চ) রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফাহমিদা মুস্তফা সদর উপজেলার মজুচৌধুরিহাট নদী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ।

এ সময় আরও ১৯ শিশু জেলেকে নিষেধাজ্ঞা অমান্য না করার মুচলেকা নিয়ে  ছেড়ে দেওয়া হয়। আটককৃতরা ভোলা ও লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

সোমবার দুপুর থেকে রাত ৯টা পর্যন্ত কোস্টগার্ড, মৎস্য বিভাগ ও নৌ পুলিশ নদীতে অভিযান চালিয়ে এসব জেলেকে আটক করে । এ সময়  ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও ইঞ্জিন চালিত ৬টি নৌকা জব্দ করা হয় ।   পরে জব্দকৃত জালগুলো  নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা মুস্তফা, সিনিয়র মৎস্য কর্মকর্তা সরওয়ার জামান, কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডার শাহ জামালের উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হয় ।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা মুস্তফা বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ শিকারের দায়ে কোস্টগার্ড, মৎস্য বিভাগ ও নৌ পুলিশের যৌথ অভিযানে ১৮ জেলেকে আটক করা হয়। এদের মধ্যে ৪ জনকে কারাদণ্ড এবং ১৪ জনের প্রত্যেককে ৩ হাজার করে মোট ৪২ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি বলেন, এ অভিযান অব্যাহত থাকবে নিষেধাজ্ঞার শেষ সময় পর্যন্ত ।

পোস্টটি শেয়ার করুন
Share

About Abdun Nur

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দগ্ধ মাদ্রাসাছাত্রীর খোঁজখবর নিয়েছেন প্রধানমন্ত্রী : হত্যাচেষ্টায় জড়িত সবাইকে গ্রেপ্তারের নির্দেশ

বিশেষ প্রতিবেদক : ফেনীর সোনাগাজী উপজেলায়  পরীক্ষা কেন্দ্রে গায়ে কেরোসিন ঢেলে আগুন ...