সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চট্রগ্রাম বিভাগ / লক্ষ্মীপুরে ৫ উপজেলার দু’টিতে নৌকা, তিনটিতে স্বতন্ত্র প্রার্থীর জয়

লক্ষ্মীপুরে ৫ উপজেলার দু’টিতে নৌকা, তিনটিতে স্বতন্ত্র প্রার্থীর জয়

লক্ষ্মীপুরের উপজেলা পরিষদের নির্বাচনে –  রায়পুর ও রামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে জয় লাভ করলেও লক্ষ্মীপুর সদর, কমলনগরে ও রামগতিতে  নৌকার ভরাডুবি হয়েছে, জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা ।

রবিবার (২৪ মার্চ) রাতে ভোট গণনা শেষে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা দেন ।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে বিজয়ী দুই প্রার্থীর মধ্যে রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মামুনুর রশিদ নৌকা প্রতীকে ৩৬ হাজার ৬৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটর সাইকেল প্রতীকের প্রার্থী আলতাফ হোসেন হাওলাদার পেয়েছেন ২৫ হাজার ৩৩৯ ভোট।

রামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনির হোসেন চোধুরী ৮৭ হাজার ২৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ন্যাশনাল পিপলস পার্টির সিরাজ মিয়া আম প্রতীকে ২ হাজার ৩৭০ ভোট পেয়েছেন।

অন্য তিন উপজেলায় নৌকার ভরাডুবিতে স্বতন্ত্র প্রার্থীরা জয় লাভ করেছে। এর মধ্যে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দোয়াত কলম প্রতীকে ৫২ হাজার ১০০ ভোট পেয়ে সালাহ উদ্দিন টিপু নির্বাচিত হয়েছেন।

তিনি জেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল কাশেম চৌধুরী নৌকা প্রতীকে পেয়েছেন ৩৮ হাজার ১০২ ভোট।

কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে দোয়াত কলম প্রতীকে ১৪ হাজার ৫৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মেজবাহ উদ্দিন বাপ্পি। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী নুরুল আমিন নৌকা প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৪৬১ ভোট।

রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে কাপ পিরিচ প্রতীকে ২১ হাজার ২৭৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী শরাফ উদ্দিন আজাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল ওয়াহেদ (বর্তমান চেয়ারম্যান) নৌকা প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৪০৮ ভোট।

প্রসঙ্গত, পঞ্চম উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে রবিবার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত একযোগে জেলার ৪৫৮টি কেন্দ্রে ভোট গ্রহণ চলে। এবারের নির্বাচনে জেলার ৫ উপজেলায় চেয়ারম্যান পদে ১৮জন, ভাইস চেয়ারম্যান পদে ২৯জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

পোস্টটি শেয়ার করুন
Share

About Abdun Nur

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দগ্ধ মাদ্রাসাছাত্রীর খোঁজখবর নিয়েছেন প্রধানমন্ত্রী : হত্যাচেষ্টায় জড়িত সবাইকে গ্রেপ্তারের নির্দেশ

বিশেষ প্রতিবেদক : ফেনীর সোনাগাজী উপজেলায়  পরীক্ষা কেন্দ্রে গায়ে কেরোসিন ঢেলে আগুন ...