সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চট্রগ্রাম বিভাগ / লক্ষ্মীপুর সদর উপজেলায় শুরু হয়েছে (৬-১১ এপ্রিল) কৃমি সপ্তাহ

লক্ষ্মীপুর সদর উপজেলায় শুরু হয়েছে (৬-১১ এপ্রিল) কৃমি সপ্তাহ

আজ শনিবার (৬ এপ্রিল) সকাল থেকে লক্ষ্মীপুর সদর উপজেলায় শুরু হয়েছে কৃমি সপ্তাহ। এটি চলবে আগামী ১১ এপ্রিল পর্যন্ত। এ উপলক্ষে লক্ষ্মীপুর সদর উপজেলার ২১ টি ইউনিয়নের প্রাথমিক ও মাধ্যমিক ১০৪২ টি শিক্ষা প্রতিষ্ঠানে ১ লাখ ৯৩ হাজার শিশুকে কৃমি নাশক ওষুধ খাওয়ানো কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

উপজেলার আবির নগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আজ সকালে এই উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: নিজাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডা: মোস্তফা খালেদ আহমদ। বিশেষ অতিথি হিসেবে জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডা: আশফাকুররহমান মামুন উপস্থিত ছিলেন। এছাড়াও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুর রহমান, সাংবাদিক সহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ডা: নিজাম উদ্দিন এ ব্যাপারে জানান, সদর উপজেলার ১০৪২ টি শিক্ষা প্রতিষ্ঠানে ১ লাখ ৯৩ হাজার শিশুকে কৃমি নাশক ওষুধ খাওয়ানো হবে। অপর দিকে লক্ষ্মীপুর পৌরসভার (ইপিআই) ইনচার্জ আবদুল্লাহিল হাকিম সুমন জানান, লক্ষ্মীপুর পৌরসভায় ১৫ টি ওয়ার্ডে ১৫৭ টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩৮ হাজার শিশুকে (৬-১১ এপ্রিল) কৃমি নাশক ওষুধ খাওয়ানো হবে।

রোববার (৭ এপ্রিল) সকালে শহরের কালেক্টর স্কুল এ্যান্ড কলেজে আনুষ্ঠানিক এই উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে।

পোস্টটি শেয়ার করুন
Share

About Abdun Nur

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দগ্ধ মাদ্রাসাছাত্রীর খোঁজখবর নিয়েছেন প্রধানমন্ত্রী : হত্যাচেষ্টায় জড়িত সবাইকে গ্রেপ্তারের নির্দেশ

বিশেষ প্রতিবেদক : ফেনীর সোনাগাজী উপজেলায়  পরীক্ষা কেন্দ্রে গায়ে কেরোসিন ঢেলে আগুন ...